ডিপ্লোমা প্রকৌশলীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) এর ৫০ বছর পূর্তি এবং ‘গণপ্রকৌশল দিবস’ উপলক্ষে সর্বস্তরের ডিপ্লোমা প্রকৌশলীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। প্রধানমন্ত্রী তাঁর শুভেচ্ছা বার্তা জানিয়ে বলেন, আপনারা নিজ নিজ অবস্থানে থেকে সততা, নিষ্ঠা ও দেশপ্রেমের সঙ্গে কাজ করবেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে গুরুত্বপূর্ণ অবদান রাখতে ডিপ্লোমা প্রকৌশলীদের প্রতি আহ্বান জানান।

প্রধানমন্ত্রী আরও বলেন, এবারের গণপ্রকৌশল দিবসের প্রতিপাদ্য ‘নীল অর্থনীতি এনে দেবে সমৃদ্ধি’ নির্ধারণ সময়োপযোগী হয়েছে। এবছর আইডিইবির ৫০ বছর পূর্তি ও গণপ্রকৌশল দিবস উপলক্ষে বছরব্যাপী কর্মপরিকল্পনা গ্রহণ করায় প্রধানমন্ত্রী আইডিইবি’র নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে মুক্তিযুদ্ধের ঊষালগ্নে আইডিইবির প্রতিষ্টিত হয়। মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ও বহু প্রকৌশলীর আত্মত্যাগ এর জন্য ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ইতিহাস গৌরবময়। এছাড়া বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার আদর্শ ও চেতনাকে ধারণ করে মুক্তিযুদ্ধোত্তর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠন ও ১৯৭৮ সালে সর্বপ্রথম সামরিক আইন ভঙ্গ করে গণতন্ত্র পুনরুদ্ধারে অনন্য ভূমিকা পালন ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা। তিনি আইডিইবির ‘সুবর্ণজয়ন্তী’ ও ‘গণপ্রকৌশলী দিবস ২০২০’ এর সার্বিক সাফল্য কামনা করেন।

আরো পড়ুনঃ

তাছাড়া গোটা দেশ জুড়ে নানা কর্মসূচীর মধ্য দিয়ে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) এর ৫০ বছর পালিত হচ্ছে। যশোরে কালেক্টরেট চত্ত্বর থেকে র‌্যালির উদ্বোধন করেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আইডিইবি ভবনে গিয়ে শেষ হয়।

আইডিইবির সুবর্ণজয়ন্তী তথা ৫০ বছর পুর্তি উপলক্ষে বছরব্যাপী ১৪ দফা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ ও বন্টন, স্বাস্থ্য সুরক্ষা উপকরণ বিতরণ, ফ্রি প্রযুক্তি পরামর্শ, বৃক্ষরোপণ, দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ ইত্যাদি কর্মসূচির মধ্যে রয়েছে।

আইডিইবির ৪৯ বছরের দীর্ঘপথ পরিক্রমায় এসব প্রযুক্তি নির্ভর দার্শনিক আহ্বান অতীত, বর্তমান, অনাগত প্রজন্মকে অনুপ্রাণিত করবে বলে আমার বিশ্বাস, বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরো পড়ুনঃ

২০১৩ সালে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এর ছাত্রদের অধিকার আদায়ের লক্ষ্যে তৈরি করা হয় ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ফেসবুক গ্রুপ। আমরা দীর্ঘ ৭ বছর ধরে ইঞ্জিনিয়ারদের নানাবিধ সমস্যার সমাধান করে আসছি। চাকুরি পড়াশুনা থেকে শুরু করে যারা ইঞ্জিনিয়ার হতে চান তাদের সু-পরামর্শ প্রদান করা আমাদের প্রধান উদ্দেশ্য। স্বাগতম জানাই আমাদের ফেসবুক গ্রুপে, এইখানে ক্লিক করে এখনি জয়েন করে নিন। আশা করি একে অপরের সাথে সৌজন্যমুলক আচারণ করে ইঞ্জিনিয়ার ভাইদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেবেন।