সরকারী পলিটেকনিকে নিশ্চায়ন/রেজিষ্ট্রেশনের নির্দেশনাবলী ২০২০

সরকারী ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষাবর্ষ ২০২০-২০২১ প্রোগ্রামে (সরকারি প্রতিষ্ঠানে) নিশ্চায়ন/রেজিষ্ট্রেশন ফি প্রদান পদ্ধতির নির্দেশনাবলী। এবং সরকারী পলিটেকনিকে ভর্তির নির্দেশনাবলী।

শুরুতে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই যারা ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এ ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন। আরও অভিনন্দন জানাই সরকারী পলিটেকনিকে পছন্দের প্রতিষ্ঠান ও টেকনোলজিতে পড়াশুনা করার সুযোগ পেয়েছেন বলে। আপনার সুদীপ্ত মেধার আলোয় আলোকিত হোক গোটা দেশ ও জাতি। আপনার সুন্দর, নিরাপদ, সফল ও সুখী জীবন কামনা করছি।

আপনারা যারা যারা যারা মেধাক্রম অনুযায়ি সরকারী পলিটেকনিকে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন। তাদের অবশ্যই ৩০ আগষ্ট থেকে ৪ সেপ্টেম্বরের মধ্যে ভর্তি নিশ্চায়ন/রেজিস্ট্রেশন করতে হবে। ভর্তি নিশ্চায়ন করতে রকেট / শিউরক্যাশ / বিকাশের মাধ্যমে ভর্তি ফি প্রদান করতে হবে। এই সময়ের মধ্যে ভর্তি নিশ্চায়ন করতে না পারলে পরবর্তিতে ভর্তির আর কোনো সুযোগ থাকিবে না। এবং আপনার এই ভর্তির সিটটি অপেক্ষায়মান তালিকার অন্য কোনো প্রার্থীকে প্রদান করা হবে। এজন্য কাল বিলম্বিত না করে যত দ্রুত সম্ভব নিশ্চায়ন/রেজিষ্ট্রেশন করে ফেলুন।

BTEB নীতিমালা অনুযায়ী চান্স পাবার পর ভর্তি ফি দিতে হবে। এবং নির্দিষ্ট সময়ের মধ্যে এডমিশন ফি বাবদ ৩৮৫ টাকা প্রদান করতে হবে। রেজিস্ট্রেশন পেমেন্টের সময় আপনি চাইলে মাইগ্রেশনের জন্য আবেদন ও করতে পারবেন।

 

শিওর ক্যাশের মাধ্যমে ফি প্রদানঃ

সরকারী পলিটেকনিকে ভর্তির নির্দেশনাবলী

শিওর ক্যাশ অ্যাপের মাধ্যমে ফি প্রদানঃ

সরকারী পলিটেকনিকে ভর্তির নির্দেশনাবলী

DBBL মোবাইল ব্যাংকিং/রকেটের মাধ্যমে ফি প্রদানঃ

সরকারী পলিটেকনিকে ভর্তির নির্দেশনাবলী

সরকারী পলিটেকনিকে ভর্তির নির্দেশনাবলী

DBBL অ্যাপের মাধ্যমে ফি প্রদানঃ

সরকারী পলিটেকনিকে ভর্তির নির্দেশনাবলী

 

২০১৩ সালে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এর ছাত্রদের অধিকার আদায়ের লক্ষ্যে তৈরি করা হয় ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ফেসবুক গ্রুপ। আমরা দীর্ঘ ৭ বছর ধরে ইঞ্জিনিয়ারদের নানাবিধ সমস্যার সমাধান করে আসছি। চাকুরি পড়াশুনা থেকে শুরু করে যারা ইঞ্জিনিয়ার হতে চান তাদের সু-পরামর্শ প্রদান করা আমাদের প্রধান উদ্দেশ্য। স্বাগতম জানাই আমাদের ফেসবুক গ্রুপে, এইখানে ক্লিক করে এখনি জয়েন করে নিন। আশা করি একে অপরের সাথে সৌজন্যমুলক আচারণ করে ইঞ্জিনিয়ার ভাইদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেবেন। 

 

আরও পড়ুনঃ 

বাংলাদেশে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংয়ে ক্যারিয়ার

যে কারনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং-এ পড়াশুনা করবেন

ইঞ্জিনিয়ারদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

অন্য দেশের ইঞ্জিনিয়ারেরা মাসে কত টাকা কামায়

চাকরির বাজারে যে ইঞ্জিনিয়ারদের চাহিদা সবচেয়ে বেশি